BREAKING NEWS

বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৩

News

News

৩ আগষ্ট ২০১২

জরুরি ঘোষণাঃ

গত ২ অগাস্ট দিবাগত রাত ২:০০ টায় শুরু হওয়া সাবমেরিন ক্যাবলের মেইন্টেন্যান্স কাজ পুরোপুরি শেষ না হওয়ায় এবং বিকল্প ব্যাবস্থায় বহির্বিশ্বের সাথে ইন্টারনেট সংযোগ চালু রাখায় ইন্টারনেট সংযোগ চালু হলেও পূর্ণ গতি পাচ্ছেন না বাংলাদেশের ইন্টারনেট গ্রাহকরা । এ কারনে বাংলালায়ন গ্রাহকরাও স্লো স্পীড পাচ্ছেন । সাবমেরিন ক্যাবল কর্তৃপক্ষের ভাষ্যমতে আগামী ৫ অগাস্ট থেকে গ্রাহকরা আবারও পূর্ণ গতির ইন্টারনেট পাবেন । আপনাদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ।

১ আগষ্ট ২০১২

বিকাল :৩০
সাব-মেরিন কেবল মেইনটেন্যান্স কাজের জন্য আজ দিবাগত রাত (২ তারিখ রাত) ১টা থেকে ভোর ৫টা পর্যন্ত প্রায় ৪ ঘণ্টা সারাদেশে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকবে। এ কারণে বাংলালায়ন গ্রাহকরাও এ সময় ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন থাকবেন।

১৭ জুলাই ২০১২

বিকাল ৩:৩০
কক্সবাজারে ল্যান্ডিং স্টেশনের রি-কনফিগারেশন কাজের জন্য আজ দিবাগত রাত (১৮ তারিখ রাত) ১টা থেকে প্রায় ৪ ঘণ্টা সারাদেশে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকবে। এ কারণে বাংলালায়ন গ্রাহকরাও এ সময় ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন থাকবেন।

৯ জুলাই ২০১২

বিকাল ৪:০০ 
বিটিসিএল ও ম্যাঙ্গো উভয় IIG'রই লিংক ডাউনের কারণে বিকাল ৩.৩০ থেকে ইন্টারনেট সংযোগ চরমভাবে ব্যাহত হচ্ছে। মেইনট্যানেন্স এর কাজ চলছে। আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হবে।

৩০ জুন ২০১২

BTCL এর ট্রান্সফরমার বিস্ফোরণের কারণে Backbone Provider Fiber@Home E1 সরবরাহ করতে না পারায় বগুড়া ও সিলেট অঞ্চলে সাময়িকভাবে আমাদের নেটওয়ার্ক বন্ধ আছে। একই কারণে চট্টগ্রাম ও রাজশাহী অঞ্চলও নেটওয়ার্ক অসুবিধার সম্মুখীন হচ্ছে। আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় আন্তরিকভাবে দুঃখিত এবং যত দ্রুত সম্ভব নেটওয়ার্ক সমস্যার সমাধানের চেষ্টা করে যাচ্ছি। আমরা আশা করছি, আগামী ৪ ঘণ্টার মাঝে আপনাদের এই সমস্যার সমাধান দিতে পারব।

২৫ জুন ২০১২

আগস্টের আগে ফিরছে না ইন্টারনেটের স্বাভাবিক গতি
সাবমেরিন কেবল ডিসকানেকটেড থাকায় এ মাসের ১৯ তারিখ পর্যন্ত নিরবচ্ছিন্ন ইন্টারনেট সুবিধা সরবরাহ বিঘ্নিত হওয়ার কথা আমরা জানিয়েছিলাম। কিন্তু সাবমেরিন কেবল এখনো সম্পূর্ণ ঠিক না হওয়ায় এই সমস্যা আরও কয়েক সপ্তাহ পর্যন্ত থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে বাংলালায়ন তার গ্রাহকদের জন্য বিকল্প ব্যবস্থার মাধ্যমে ব্যাকবোন চালু রেখে ইন্টারনেট সুবিধা সরবরাহ অব্যহত রেখেছে। তবে এই ব্যবস্থায় আমাদের গ্রাহকরা স্লো স্পিডের সম্মুখীন হচ্ছেন।

জুলাইয়ের শেষ নাগাদ ইন্টারনেটের গতি স্বাভাবিক অবস্থায় ফিরতে পারে বলে আশা করছেন বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এদিকে International Internet Gateway (IIG) operator ম্যাংগো অনানুষ্ঠানিকভাবে জানিয়েছে, এই সমস্যা আগস্টের তিন তারিখ পর্যন্ত বলবৎ থাকতে পারে।

ধৈর্য-সহকারে আমাদের সঙ্গে থাকার জন্য আমরা গ্রাহকদের আন্তরিক ধন্যবাদ জানাই। সাবমেরিন কেবল সংক্রান্ত নতুন তথ্য বা আপডেট যথাসময়ে জানানো হবে।

গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

১৬ জুন ২০১২

সাবমেরিন কেবল ডিসকানেকটেড থাকায় আগামী ১৯ তারিখ পর্যন্ত নিরবচ্ছিন্ন ইন্টারনেট সুবিধা সরবরাহ বিঘ্নিত হচ্ছে। এই পরিস্থিতিতেও বাংলালায়ন তার গ্রাহকদের জন্য বিকল্প ব্যবস্থার মাধ্যমে ব্যাকবোন চালু রেখে ইন্টারনেট সুবিধা সরবরাহ অব্যহত রেখেছে। তবে এই ব্যবস্থায় আমাদের গ্রাহকরা সাময়িকভাবে স্লো স্পিডের সম্মুখীন হতে পারেন। গ্রাহকদের সাময়িক এই অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন