BREAKING NEWS

বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৩

আজ মসজিদে মসজিদে ইসলাম প্রিয় জনতার বিক্ষোভ মিছিল


স্টাফ রিপোর্টার : শাহবাগের ব্লগার রাজিবসহ বিভিন্ন ব্লগার ও নাস্তিক কর্তৃক রাসূল (সা.) এবং ইসলামের এবাদত বন্দেগী নিয়ে জঘন্য অবমাননার প্রতিবাদে দেশের ইসলাম প্রিয় জনতার ক্ষোভ এখন গণবিক্ষোভে রূপ নিয়েছে। এ ক্ষোভের ধারাবাহিকতায় আজ শুক্রবার বাদ জুমা সারাদেশের মসজিদসমূহ থেকে গণবিক্ষোভ মিছিল বের হবে। বিভিন্ন ইসলামী দল, সংগঠন এবং সাধারণ মুসুল্লীরা বিক্ষোভ মিছিলে অংশ নেবে। গতকাল বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে আজকের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি সফল করার জন্য ইসলাম প্রিয় জনতার প্রতি আহবান জানিয়েছেন।
এদিকে রাসূল (সা.) ও এবাদত বন্দেগী নিয়ে জঘন্য কটাক্ষের প্রতিবাদ করে আলেম উলামা, পীর মাশায়েখসহ বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ গতকালও পৃথক পৃথক বিবৃতি দিয়েছেন।
 
ইসলামী আন্দোলন
আজ শুক্রবার জুমার নামাযের খুৎবা পূর্ব বয়ানে নাস্তিক-মুরতাদ, নবীর দুশমন ও ব্লগারদের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য দিতে দেশের সকল মসজিদের সম্মানিত ইমাম-খতীবদের প্রতি ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর আহবান জানিয়েছেন।  এক বিবৃতিতে পীর ছাহেব চরমোনাই বলেন, নাস্তিক-মুরতাদ গোষ্ঠী নতুন স্টাইলে প্রজন্মকে বিভ্রান্ত করছে।  তিনি এব্যাপারে জুমার খুৎবায় দেশের সম্মানিত ইমামদেরকে অত্যন্ত মহব্বত নিয়ে বক্তব্য দেয়ার আহবান জানান।
পীর ছাহেব চরমোনাই বলেন, সরকার নাস্তিক মুরতাদদের বিরুদ্ধে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ না করলে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আজীবনের জন্য প্রত্যাখান করবে দেশবাসী। পীর ছাহেব আজ বাদ জুমা  রাজধানী ঢাকায় বাদ জুমা সমাবেশ ও মিছিল সফল করার আহবান জানান।
 
ইসলামী ঐক্যজোট
গতকাল লালবাগস্থ ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় কার্যালয়ে বিশিষ্ট উলামায়ে কেরামগণের এক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশের বিরাজমান ইসলাম বিরোধী অপতৎপরতা এবং এর বিরুদ্ধে সোচ্চার জন্য গুরুত্বপূর্ণ আলোচনা হয়। উলামায়ে কেরামগণের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা নূর হোসাইন কাসেমী, বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল জব্বার, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী , মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, মাওলানা আবুল ফাতাহ, মাওলানা মাহফুজুল্লাহ, হাফেজ আবুল হাসানত, মুফতী মুহাম্মদ তৈয়্যব ও মাওলানা আবুল কাশেম। সভায় নেতৃবৃন্দ আজকের বিক্ষোভ সমাবেশ সফল করার আহবান জানান। 
হেফাজতে ইসলাম কেরাণীগঞ্জ শাখা
নাস্তিক মুরতাদ ব্লগারচক্রের ফাঁসি এবং ইসলাম ও রাসূল (সা.) সম্পর্কে জঘন্য কটুক্তিকারীদের কঠোর শাস্তির লক্ষ্যে ব্লাসফেমী আইন প্রণয়নের দাবাীতে গতকাল হেফাজতে ইসলাম কেরাণীগঞ্জ থানা শাখার উদ্যোগে শতাধিক মাদ্রাসা-মসজিদের ইমাম খতীব ও ওলামাদের নিয়ে শাক্তা মাদ্রাসায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মুন্সিগঞ্জের সিরাজদিখানের মধুপুর পীর ছাহেব মাওলানা আব্দুল হামিদ-এর সভাপতিত্বে এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকার মোহাম্মদপুর জামিয়া রহমানীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুল মজিদ, মুফতী জাহিদুল ইসলাম, মাওলানা ফয়জুল্লাহ খান, হাফেজ মাওলানা জহিরুল ইসলাম, ও মাওলানা বিল্লাল হোসাইন। সমাবেশে হুঁশিয়ারী উচ্চারণ করে নেতৃবৃন্দ বলেনরাসূল (সা.)কে অবমাননাকারী নাস্তিক ব্লগারচক্রকে অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নেতৃবৃন্দ আজ বাদ জুমা কেরাণীগঞ্জ কদমতলী চৌরাস্ত চত্বরে বিক্ষোভ সমাবেশ সফল করার আহবান জানান।
আমরা ঢাকাবাসী
নাস্তিক ব্লগারচক্রের ফাঁসি এবং ধর্মভিত্তিক ইসলামী রাজনীতি নিষিদ্ধের ষড়যন্ত্রে র প্রতিবাদে বাদ মাগরিব উর্দ্দু রোডস্থ আমরা ঢাকাবাসীর কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আলহাজ শামসুল হকের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজী সাবের হোসেন, মহাসচিব আলহাজ জামাল নাসের চৌধুরী, মাওলানা আব্দুল আলী, ওসমান গনি, জামাল উদ্দ্নি ও সাগর। নেতৃবৃন্দ কটুক্তিকারী ব্লগারদের অবিলম্বে ফাঁসি কার্যকর এবং ব্লাশফেমী আইন প্রণয়নের জোর দাবী জানানো হয়।
বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে আজকের বিক্ষোভ সমাবশ কর্মসূচী শান্তিপূর্ণভাবে সফল করার আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান ও মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হুমায়ূন কবীর, তাহফিজে হারামাইন পরিষদের সভাপতি মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, আমরা ঢাকাবাসীর সভাপতি আলহাজ শামসুল হক।
আজকের কর্মসূচী
*
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ঢাকা মহানগরীর উদ্যোগে নব্য নাস্তিক-মুরতাদদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ শুক্রবার বাদ জুমা পুরানা পল্টন হাউজ বিল্ডিং চত্বরে  সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সভাপতিত্ব করবেন নগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন।
*
বাংলাদেশ খেলাফত মজলিস-এর উদ্যোগে কুখ্যাত ব্লগার রাজিব কর্তৃক নবীজি (সা.) ও ইসলামকে কটুক্তির প্রতিবাদে আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে বিক্ষোভ সমাবেশ বের করা হবে। ব¬গে রাসুল (স)-এর বিরুদ্ধে অবমাননাকারী নাস্তিক-মুরতাদদের শাস্তি ও ইসলামী রাজনীতি বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যেগে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে এক বিক্ষোভ মিছিল বের করবে।  মিছিলে উপস্থিত থাকার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক ডা.এস এম সাখাওয়াত হুসাইন ।
*
ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের উদ্যোগে বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। এতে ঐক্যজোটের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।  হেফাজতে ইসলাম কেরাণীগঞ্জ থানা শাখার উদ্যোগে নাস্তিক ব্লগারদের শাস্তির দাবী ও ইসলামী রাজনীতি বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদে আজ বাদ জুমা কেরাণীগঞ্জের কদমতলা চৌরাস্তায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মধুপুর পীর ছাহেব মাওলানা আব্দুল হামিদ। মহানবী (সা.) বাদ জুমা মালিবাগ বায়তুল আজিম শহীদি মসজিদ থেকে তাহফিজে হারামাইন পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হবে। ইসলামী দল সমূহের উদ্যোগে আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। এছাড়া বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের উদ্যোগে আগামী কাল শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে যুদ্ধাপরাধীদের ফাঁসি কার্যকর, জামাত শিবির নিষিদ্ধ করা, নাস্তিক ব্লগারদের শাস্তি মৃত্যুদ- আইন পাশের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন