BREAKING NEWS

বুধবার, ৬ মার্চ, ২০১৩

বাদ জুমা বিক্ষোভের আহ্ববান


শুক্রবার বাদ জুমা বিক্ষোভের আহ্বান -
মহানবী সা:কে ধর্মনিরুপেক্ষআখ্যায়িত করা ইসলাম বিকৃতির শামিল
:
আল্লামা আহমদ শফী

জাতী সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনা করতে গিয়ে মাঈনুদ্দিন খান বাদল ও সেলিম ওসমান মহানবীকে ধর্মনিরপে আখ্যায়িত করা ছাড়াও মদিনা রাষ্ট্র, রাষ্ট্রদ্রোহী ও চুক্তি লঙ্ঘনকারী ইহুদি গোত্র বনু কুরাইজার ৬০০ লোককে মৃত্যুদণ্ড দেয়া ইত্যাদি প্রসঙ্গে কিছু বিকৃত কথা বলেছেন, যা এক দিকে ইসলাম বিকৃতি, অন্য দিকে যথেষ্ট বিভ্রান্তিকর মন্তব্য করে এ বক্তব্য প্রত্যাখ্যান ও এর প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির বেফাকুল মাদারিস বাংলাদেশের চেয়ারম্যান শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী।
সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী আরো বলেন, মহানবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সা: আল্লাহর মনোনীত একমাত্র জীবনব্যবস্থা ইসলাম প্রচার ও প্রতিষ্ঠার উদ্দেশ্যে পৃথিবীতে প্রেরিত নবী। পবিত্র কুরআনে আল্লাহ ইসলামকেই একমাত্র মনোনীত ও পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা বলে ঘোষণা দিয়েছেন। ইসলাম ছাড়া অন্য কোনো মতাদর্শ অবলম্বনকারী ব্যক্তি হেদায়েতপ্রাপ্ত বা সত্যপথ অনুগামী নয় বলে স্পষ্ট ঘোষণা দিয়েছেন। ইসলামের প্রবর্তক মহানবী সা: যদি ধর্মনিরপেই হন, তাহলে তিনি ইসলাম ধর্মের নবী হন কী করে? মনে রাখা উচিত, ইসলামে যেকোনো নাগরিকের পূর্ণ ধর্মীয় স্বাধীনতা স্বীকৃত; তবে এর অর্থ ইসলাম বা ইসলামের প্রবর্তক মহানবীকে ধর্মনিরপে আখ্যায়িত করা নয়। এতে ইসলামের স্বরূপ সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টির অপপ্রয়াস লণীয়। তিনি আরো বলেন, যেসব বিষয়ে মতামত দেয়ার এখতিয়ার বিশেষজ্ঞ আলেম ও ইসলাম সম্পর্কে স্বীকৃত গবেষকদের জন্য শোভনীয়, ইসলাম সম্পর্কে সম্যক জ্ঞান রাখেন না এমন ব্যক্তিদের ইসলাম নিয়ে খেয়াল-খুশি মতো মন্তব্য করা ধৃষ্টতার নামান্তর।
আমরা সংসদ সদস্যসহ দেশের সব নাগরিককে এ ধরনের কথাবার্তা ও কর্মকাণ্ড থেকে সতর্কভাবে বিরত থাকতে আহ্বান জানাই। ইসলাম ও মহানবী সা:কে নিয়ে যে যার মতো মন্তব্য করে ধর্মকে খেলো বানিয়ে ফেলার অধিকার কারো নেই। কেউ এ সীমা লঙ্ঘন করলে তাদের প্রত্যাখ্যান করার জন্য আলেম-ওলামা ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।
বিবৃতিতে তিনি নাস্তিক ব্লগারদের ফাঁসির দাবিতে আগামী শুক্রবার বাদ জুমা বাংলাদেশের সব মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করার জন্য আলেম-উলামা, নবীপ্রেমিক তাওহিদি জনতার প্রতি আহ্বান জানান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন