BREAKING NEWS

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৩

কে এই রামকৃষ্ণ ভট্টাচার্য (Ramkrishna Bhattacharya)

কে এই রামকৃষ্ণ ভট্টাচার্য (Ramkrishna Bhattacharya)
শাহবাগ আন্দোলনের পক্ষে সাইবার যুদ্ধে তত্পর হয়ে উঠেছে বেশকিছু ভারতীয়। ফেসবুকের মাধ্যমে তারা সরাসরি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে যাচ্ছে। গতকাল থেকে তাদের এ অপতত্পরতা ব্যাপক হয়ে উঠেছে।
চরম ইসলামবিদ্বেষী একদল ব্লগার শাহবাগ আন্দোলনের সূচনা করেছিল। দেশের জনগণের আবেগকে পুঁজি করে গণমাধ্যমগুলোর সহযোগিতায় তারা জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালায়। দেশপ্রেমী বিপ্লবী তরুণরা এই অপচেষ্টাকে রুখে দিতে ফেসবুক, ব্লগ ও অনলাইন মাধ্যমে ব্যাপক তত্পরতা পরিচালনা করে। এতে ভীত হয়ে পড়ে শাহবাগ
আন্দোলনকারীরাও। তারা বিটিআরসির ওপর চাপ সৃষ্টি করে জনপ্রিয় ফেসবুক ফ্যানপেজ বাঁশেরকেল্লাবন্ধ করে দেয়। কিন্তু বিপ্লবী তরুণদের আপসহীন ভূমিকায় বাঁশেরকেল্লার নতুন ফ্যানপেজ তৈরি হয়। মাত্র তিনদিনের মধ্যে এই ফ্যানপেজে প্রায় ৩০ হাজার লাইকপড়ে। অন্যদিকে বহু মানুষকে বিভ্রান্ত করার পরও প্রজন্ম চত্বরনামে শাহবাগী ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টদের ফ্যানপেজ এখনও ১৬ হাজার লাইক পায়নি। এরই মধ্যে বিটিআরসি জনপ্রিয় সোনার বাংলাদেশ ব্লগটিও বন্ধ করে দেয় এবং এর মডারেটরকে গ্রেফতার করে।
এ অবস্থায় ইসলামবিদ্বেষী ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টদের পক্ষে তত্পরতা শুরু করে কিছু ভারতীয়। গতকাল এমনই একজন ফেসবুক ইউজার রামকৃষ্ণ ভট্টাচার্য (Ramkrishna Bhattacharya) স্ট্যাটাস দিয়েছে বাংলা ও হিন্দি ভাষায়। সে লেখে—‘এক রাজীব হারিয়ে গেছেন, লক্ষ লক্ষ রাজীব ঘরে ঘরে।জনজাতিরাও আওয়াজ তুলুন : সোবো সোবো ওয়াল সোবো, জ্বালো জ্বালো আগুন জ্বালো। রাসদোবো রাসদোবো রাজাকাররকো জবাই করো। সোমবার জামায়াতিরা বাংলাদেশে বন্ধের ডাক দিয়েছে। এ বন্ধ ব্যর্থ করুন।
রামকৃষ্ণ ভট্টাচার্যের ফেসবুক আইডি (http://www.facebook.com/ghanada1)
ফেসবুক ইউজার রামকৃষ্ণের কাছে সে কোন দেশের নাগরিক জানতে চাইলে বলে, ‘আমি বাঙালি।তার দাবি, ইসলাম সম্পর্কে সে নাকি মুসলমানদের চেয়েও অনেক বেশি জানে। তার মতে, বাংলাদেশের বিপ্লবী তরুণরা ইসলামবিদ্বেষী ব্লগার থাবা বাবার জানাজা সম্পর্কে বিভ্রান্তি ছড়াচ্ছে।
শুধু রামকৃষ্ণই নয়, ভারত থেকে অনেক ফেসবুক ইউজারকে সাইবার যুদ্ধে লাগানো হয়েছে। ফেসবুকে পোস্ট করা ওলামাদের একটি প্রতিবাদ মিছিলের ছবিতে Asitava Bhowmik নামের একটি আইডি থেকে কমেন্ট করা হয়েছে ‘Quran is evil’এছাড়া বহু আইডি থেকে ইসলাম, কোরআন, রাসুল সম্পর্কে ভয়াবহ সব স্ট্যাটাস ও মন্তব্য করা হচ্ছে। বাংলাদেশের বিপ্লবী তরুণদের সঙ্গে ইসলামবিদ্বেষী ব্লগাররা পেরে না উঠে এখন ভারতীয়দের সাহায্য নিচ্ছে। ভারতীয়দের এসব স্ট্যাটাসে পশ্চিম বাংলা ও ভারতের মুসলমানদের ইঙ্গিত করে বলা হচ্ছে—‘এরাও জামাতি। তাছাড়াও ভয়ঙ্কর সব স্ট্যাটাস ও মন্তব্য করে যাচ্ছে তারা। এসব উস্কানিমূলক মন্তব্যে যে কোনো সময় ভারতীয় মুসলমানদের ওপর এসব উগ্র ইসলামবিদ্বেষীর হামলার ঘটনা, এমনকি সাম্প্রদায়িক দাঙ্গার মতো ঘটনা ঘটার আশঙ্কাকেও উড়িয়ে দেয়া যায় না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন